কয়েক ঘণ্টার ব্যবধানে দুই চিকিৎসক খুন

ডেস্ক রিপোর্ট :

রাজশাহীতে কয়েক ঘণ্টার ব্যবধানে দুইজন চিকিৎসককে হত্যার ঘটনা ঘটেছে।

রোববার (২৯ অক্টোবর) রাতে কয়েক ঘণ্টার ব্যবধানে দুইজন খুন হন। রাত সাড়ে ৮টার দিকে নগরীর সিটি হাট সংলগ্ন কলাবাগানের পার্শ্ববর্তী রাস্তা থেকে গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলালের রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয় এবং রাত পৌনে ১২টার দিকে নগরীর বর্ণালী মোড়ে ডা. গোলাম কাজেম আলী আহমেদকে একদল দুর্বৃত্ত ছুরিকাঘাত করে হত্যা করেছে।

নিহত চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ নগরীর লক্ষ্মীপুরে অবস্থিত ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল এবং পপুলার ডায়াগনস্টিক সেন্টারে নিয়মিত রোগী দেখতেন। তিনি রাজশাহী মেডিকেল কলেজের ৪২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

নিহত অপরজন গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলাল চন্দ্রিমা থানা পুলিশের পবা উপজেলার পারিলা ইউনিয়নের কেচুয়াতৈল এলাকার শামির উদ্দিনের ছেলে। কিষ্টগঞ্জ বাজারে তার একটি ফার্মেসি রয়েছে। সেখানে তিনি দীর্ঘ কয়েক বছর ধরে স্থানীয় রোগী দেখে আসছিলেন।

এরশাদ আলী দুলালের নিহতের ঘটনায় শাহমখদুম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাঈল হোসেন বলেন, ধারণা করা হচ্ছে পূর্ব শত্রুতার জেরে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। সন্ধ্যায় দুলালকে অপহরণ করা হয়। অপহরণকারীরা একটি মাইক্রোবাসে দুলালের মুখ-চোখ বেঁধে তুলে নিয়ে যায়। পরে নগরীর সিটি হাট এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

তিনি আরও বলেন, রাতে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়। এ বিষয়ে মামলা হবে। ময়নাতদন্তের পরে আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

অপরদিকে হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহত ডা. গোলাম কাজেম আলী আহমেদ ইসলামী ব্যাংক হাসপাতাল এবং পপুলার ডায়াগনস্টিক সেন্টারে নিয়মিত রোগী দেখতেন। রোববার লক্ষ্মীপুর এলাকায় অবস্থিত পপুলার ডায়াগনস্টিক সেন্টার থেকে চেম্বার শেষে বাড়িতে ফেরার পথে বর্ণালীর মোড়ে তার মোটরসাইকেলের গতি রোধ করে একদল দুর্বৃত্ত। এসময় তার বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যান তারা।

পরে স্থানীয়রা রাস্তা থেকে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রামেক হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ মুকুল হোসেন বলেন, গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে ৫ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে চিকিতসাহীন অবস্থায় তার মৃত্যু হয়। বর্তমানে তার মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম সাংবাদিকদের জানান, গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলালের হত্যাকাণ্ডের ঘটনায় মামলা হয়েছে। তবে ডা. গোলাম কাজেম আলী আহমেদ হত্যাকাণ্ডের ঘটনায় মামলা হয়নি। নিহতের পরিবারকে মামলা করতে বলা হয়েছে। অপরাধীদের শনাক্তে রাত থেকে কাজ করছে পুলিশ। আশা করছি খুব দ্রুত অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তার করা হবে।